wapdam.com

নকিয়ার 'হার্ট' ফোন

'হার্ট' মানে হৃদয় । 'হার্ট' নামে একটি স্মার্টফোন বাজারে আসছে ফিনল্যান্ডের প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল । চলতি বছর এ স্মার্টফোনের দেখা মিলতে পারে ।

ইতিমধ্যে 'নকিয়া৬' নামের একটি স্মার্টফোনের ঘোষনা দিয়ে নকিয়া ব্রান্ডকে বাজারে ফেরানোর ঘোষনা দিয়েছে লাইসেন্স কেনা এমএইচডি গ্লোবাল । এছারা Apple, sumsang কে টেক্কা দিতে 'পি ১' নামে একটি স্মার্টফোন বাজারে ছাড়ার গুন্জন ও রয়েছে । এবার হার্ট কোডনামের একটি স্মার্টফোনের তথ্য জিএফ এক্সরে নামের বেঞ্চমার্কিং ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে । ওই ওয়েবসাইটের তথ্য অনুযায়ী নকিয়া 'হার্টে' থাকছে আন্ড্রয়েড নোগাট অপারেটিং সিস্টেম । ৫ দশমিক ২ ইঞ্চি মাপের এইচডি ডিসপ্লে , কোয়ালকমের ৪৩০ স্ন্যাপড্রাগন প্রসেসর ও ২ জিবি যার্ম । এর ইন্টার স্টোরেজ হবে ১৬ জিবি । ফোনটির পেছনে ১২ ও সামনে ৭ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে ।

আগামী ফেব্রুয়ারি মাসে স্পেনের বার্সালোনায় অনুষ্ঠেয় মোবাইল ওয়ের্ল্ড কংগ্রেসে নতুন স্মার্টফোন সম্পর্কে আনুষ্ঠানিক ঘোষনা আসতে পারে ।

তথ্যসূত্র : গ্যাজেটস নাউ

প্রথম আলো হতে সংগৃহিত

Back to posts
This post has no comments - be the first one!

UNDER MAINTENANCE
0I am Morsalin Sheikh Ferdous. I am a simple boy. I like to making new friend and this is my first site. Please visite my site.This site is free for everyone.

pacman, rainbows, and roller s
This site is free for everyone.